ঢাকাThursday , 4 August 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. ধর্ম
  11. প্রবাসের খবর
  12. প্রযুক্তি সংবাদ
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

চট্টগ্রামে বিলাওয়ালের প্রটোকল নিয়ে প্রশ্ন ইনুর

ঢাকা :
August 4, 2022 9:32 pm
Link Copied!

ট্রানজিট প্যাসেঞ্জার হিসাবে চট্টগ্রাম বিমান বন্দরে অবতরণকারী পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টোকে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে একজন পূর্ণমন্ত্রীর প্রটোকল দেওয়া অনাকাঙ্ক্ষিত বলে মনে করে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ।

আসিয়ানের ২৯তম মন্ত্রী পর্যায়ের বৈঠকে যোগ দিতে কম্বোডিয়া যাওয়ার পথে বুধবার (৩ আগস্ট) বাংলাদেশে সংক্ষিপ্ত যাত্রাবিরতি নিয়েছেন পা‌কিস্তা‌নের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি। চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জা‌তিক বিমানবন্দ‌রে প্রায় ৪০ মি‌নিট অবস্থান ক‌রেন তিনি।

ওইদিন বিকেল ৫টা ১৫ মিনিটে বিমানবন্দরে পৌঁছান তিনি। এরপর বিলাওয়ালকে স্বাগত জানান তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় তারা একে অপর‌কে বই উপহার দেন।

বিষয়টি নিয়ে বৃহস্পতিবার (৪ আগস্ট) জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এক বিবৃতিতে বলেছেন, পাকিস্তান এখন পর্যন্ত ১৯৭১ সালে বাঙালি জাতির উপর সংঘটিত ইতিহাসের বর্বরতম গণহত্যা-যুদ্ধাপরাধের জন্য বাংলাদেশ ও বাংলাদেশের জনগণের কাছে ক্ষমা চায়নি। বরং পাকিস্তান বাংলাদেশের আদালতে যুদ্ধাপরাধীদের বিচারের বিরোধিতা করেই চলেছে। সেই পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীকে বাংলাদেশ সরকারের প্রটোকল দেওয়া কোনো যুক্তিতেই গ্রহণযোগ্য ও কাম্য নয়।

তারা বলেন, যতক্ষণ পর্যন্ত পাকিস্তান ১৯৭১ সালে বাঙালি জাতির উপর পরিচালিত ইতিহাসের বর্বরতম গণহত্যা-যুদ্ধাপরাধের জন্য আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ও বাংলাদেশের জনগণের কাছে ক্ষমা না চাইবে, ততক্ষণ পর্যন্ত পাকিস্তান বাংলাদেশের কাছে কূটনীতিক সৌজন্য আশা করতে পারে না। তারা এব্যাপারে বাংলাদেশ সরকারকে শক্ত অবস্থান গ্রহণের আহ্বান জানান।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০