ঢাকাTuesday , 26 July 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. ধর্ম
  11. প্রবাসের খবর
  12. প্রযুক্তি সংবাদ
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

আফ্রিদির সঙ্গে একমত শাস্ত্রীও

Sheersha Sangbad
July 26, 2022 12:20 pm
Link Copied!

ঢাকা:

টি-টোয়েন্টির জাঁকজমক সব টুর্নামেন্টের আড়ালে হারিয়ে যাচ্ছে ওয়ানডে ক্রিকেট। ক্রিকেট বিশ্বের নতুন আলোচিত এই বিষয়ে একে একে মুখ খুলছেন ক্রিকেটাররা। পাকিস্তানের কিংবদন্তী পেসার ওয়াসিম আকরাম তো ক্রিকেটের তালিকা থেকেই ওয়ানডেকে বাদ দিতে বলেছেন।

এরপর অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান উসমান খাওয়াজা বললেন, এখন সবার আগ্রহের তালিকায় তলানিতে ৫০ ওভারের ক্রিকেট। অস্ট্রেলিয়ান টপ অর্ডার ব্যাটসম্যানের মতে, ধীরে ধীরে মৃত্যুর কোলে ঢলে পড়ছে ওয়ানডে ক্রিকেট।

পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি বলেন, ‘ওয়ানডে ক্রিকেট এখন আগের মতো নেই। এর থেকে মানুষ মুখ ফিরিয়ে নিচ্ছে। এই ফরম্যাটকে বিনোদনমূলক করতে ৫০ ওভার থেকে ৪০ ওভারে কমিয়ে আনার পরামর্শ দিচ্ছি।’

কদিন আগে ভারতের সাবেক তারকা খেলোয়াড় রবি শাস্ত্রী বলেছিলেন ওয়ানডে বিশ্বকাপ রেখে দ্বিপাক্ষিক সিরিজ কমিয়ে দেওয়ার। তবে এবার তিনিও আফ্রিদির সঙ্গে একমত পোষণ করে জানিয়েছেন ওভার কমিয়ে দিয়ে ওয়ানডে ফরম্যাট বাঁচিয়ে রাখার।

‘ওয়ানডের ফরম্যাটের ওভার কমিয়ে আনার মধ্যে কোনো ক্ষতি দেখছি না। ওয়ানডে ক্রিকেটের শুরুর সময় ছিল ৬০ ওভারের ম্যাচ। ১৯৮৩ সালে বিশ্বকাপ জিতেছিলাম ৬০ ওভারের ম্যাচ খেলে। এরপর মনে হলো ৬০ ওভার অনেক বেশি, তাই কমিয়ে করা হয় ৫০ ওভারে। সেভাবেই চলে আসলো অনেক দিন। তবে এবার সেটি কমিয়ে আনার সিদ্ধান্ত হতেই পারে। এই ফরম্যাটকে বাঁচাতে ৪০ ওভারে কমিয়ে আনলে সেটিই করা হোক।’

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০