ঢাকাThursday , 4 August 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া ও কৃষি
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. ধর্ম
  11. প্রবাসের খবর
  12. প্রযুক্তি সংবাদ
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

অস্ত্র মামলায় নূর হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত

Link Copied!

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনকে একটি অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয়) সাবিনা ইয়াসমিনের আদালত এই রায় দেন।

জেলা ও দায়রা জজ কোর্টের অতিরিক্ত পিপি মো. সালাহ উদ্দীন সুইট এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে ২০১৪ সালের অস্ত্র মামলায় আসামি নূর হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও আরও দুটি মামলার সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। অপর একটি অস্ত্র মামলায় তিন জন ও একটি মাদক মামলায় এক জনের সাক্ষ্য গ্রহণ হয়েছে বলে জানান তিনি।

কোর্ট পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান বলেন, নূর হোসেনের বিরুদ্ধে আজ তিনটি মামলার কার্যক্রম পরিচালনা করেছেন আদালত। এর মধ্যে দুটি অস্ত্র মামলার একটিতে যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। অপর অস্ত্র মামলায় তিন জনের সাক্ষ্যগ্রহণ হয়। এছাড়া আরেকটি মাদক মামলায় একজন সাক্ষ্য দিয়েছেন।

তিনি আরও বলেন, রায় ঘোষণার আগে নূর হোসেনকে কঠোর নিরাপত্তায় কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জ আদালতে আনা হয়। মামলার রায় ও বিচারকি কার্যক্রম শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে, ২০১৪ সালের ১৫ মে সিদ্ধিরগঞ্জের শিমরাইল টেকপাড়া এলাকায় নূর হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে একটি রিভলবার, আট রাউন্ড গুলি ও শটগানের আটটি কার্তুজ উদ্ধার করা হয়। পরে ওই বছর নূর হোসেনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় এসআই মাসুদ খান বাদী হয়ে মামলা দায়ের করেন।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাত জনকে অপহরণের পর হত্যার ঘটনা ঘটে। এ মামলায় জেলা ও দায়রা জজ আদালত নূর হোসেন, র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দেন। একই বছর হাইকোর্ট নূর হোসেন এবং র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ১৫ জনের মৃত্যুদণ্ড আদেশ বহাল রাখেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০