‘সাকিবকে নিয়ে বিসিবি সভাপতির মন্তব্য সত্যি নয়’

Print Friendly
‘সাকিবকে নিয়ে বিসিবি সভাপতির মন্তব্য সত্যি নয়’ফাইল ছবি

ঢাকা: বাংলাদশর ক্রিকেটে চন্ডিকা হাথুরুসিংহে এখন শুধুই দেয়ালে টানানো ছবির মতোই। দুঃস্বপ্নের দক্ষিণ আফ্রিকা সফর শেষে প্রধান কোচের পদ থেকে ইস্তফা দিয়েছেন এই শ্রীলঙ্কান। এরইমধ্যে স্বদেশী ক্রিকেট দলের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন। কিন্তু ঘুরে ফিরে বার বার আলোচনা আসছেন চন্ডিকা।

বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি) আনুষ্ঠানিক বিদায় নিতে গত মাসে ঢাকায় এসেছিলেন হাথুরুসিংহে। লাল সবুজের দলের প্রধান কোচের পদ ছাড়ার কারণও ব্যাখ্যা করেছেন তিনি। বিসিবি সভাপতি নাজমুল হাসানের কাছে দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে নিজের অসন্তুষ্টির কথা জানিয়েছিলেন হাথুরু।

দক্ষিণ আফ্রিকা সফরে খেলোয়াড়দের মানসিকতা নিয়েও প্রশ্ন তুলেছিলেন হাতুরুসিংহে। এমন গুরুত্বপূর্ণ একটা সফরে বিশ্বসেরা একজন অলরাউন্ডার সাকিব আল হাসান দেশের হয়ে খেলবে না এটা মানতে পারেননি তিনি। বিসিবি সভাপতি জানিয়েছিলেন এসব তথ্য।

তবে শ্রীলঙ্কার কোচ হিসাবে ক্রিকবাজকে দেয়া সাক্ষাৎকারে চন্ডিকা হাথুরুসিংহে জানালেন অন্য কথা। তিনি বলেন, আমার সড়ে দাঁড়ানোর জন্য সাকিবকে নিয়ে বিসিবি সভাপতির মন্তব্য সত্যি নয়। মি. নাজমুল হাসান খুব চালাক, বুদ্ধিমান মানুষ। তিনি হয়তো ভিন্ন কারণে এমন মন্তব্য করেছেন। সেটা হতে পারে সাকিবকে ‘‘ফায়ার আপ’’ করার জন্য। সাকিবকে এখন অধিনায়ক করা হয়েছে। এ ধরণের পরিস্থিতি সামলে নিতে তিনি খুবই বুদ্ধিমান।’