লক্ষ্মীপুরের পুলিশ সুপার কার্যালয় দুর্নীতিমুক্ত ঘোষণা

Print Friendly

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরের পুলিশ সুপারের কার্যালয়ের প্রধান ফটকে “আমি ও আমার অফিস দুর্নীতিমুক্ত” লিখা একটি সাইনবোর্ড সাঁটানো হয়েছে, ওই সাইনবোর্ডে পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিনের স্বাক্ষর রয়েছে।
লক্ষ্মীপুর জেলা গঠনের পর থেকে সরকারি কোন অফিসে এ ধরনের চ্যালেঞ্জিং সাইনবোর্ড সাঁটানোর ঘটনা এটিই প্রথম। আ স ম মাহাতাব উদ্দিন ২০১৬ সালের ৮মার্চ লক্ষ্মীপুরের পুলিশ সুপার হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। এর পর থেকে তিনি জিরো টলারেন্সে সন্ত্রাস দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, চুরি, ডাকাতি, দস্যুতা ও মাদক নিয়ন্ত্রণ করে জেলাব্যাপী শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সমর্থ হয়েছেন। তিনি লক্ষ্মীপুরের জনপ্রিয় প্রাক্তন পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমানের শুরু করা সন্ত্রাস দমন অভিযানের ধারাবাহিকতা বজায় রেখেছেন। যার ফলে “সন্ত্রাসমুক্ত লক্ষ্মীপুর” প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছে।
আ স ম মাহাতাব উদ্দিন প্রাক্তন পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমানের মতই একজন সাদা মনের মানুষ। নিরহংকারী, সদালাপী, নির্লোভ ও সাদা মনের এ পুলিশ কর্মকর্তা সন্ত্রাসমুক্ত লক্ষ্মীপুর গড়ার পর এবার দুর্নীতি দমনের উদ্যোগ নিয়ে প্রথমে নিজের অফিসে সাইনবোর্ড সাঁটিয়ে সকলের দৃষ্টি আকৃষ্ট করতে সক্ষম হয়েছেন।
লক্ষ্মীপুর জেলাবাসী যখন নানাভাবে আশাহত হয়ে হতাশাগ্রস্ত, সেই ক্রান্তিকালে পুলিশ সুপারের দুর্নীতিমুক্ত অফিস প্রতিষ্ঠার ঘোষণা জনমনে কিছুটা হলেও স্বস্তি ফিরিয়ে দিয়েছে বলে পর্যবেক্ষক মহল মনে করেন।
পুলিশ সুপার নিজেকেসহ পুলিশ সুপার কার্যালয়কে দুর্নীতিমুক্ত অফিস ঘোষণা দিয়ে সাইনবোর্ড সাাঁটানোর ঘটনাটি লক্ষ্মীপুর জেলার সর্বমহলে প্রশংসিত হয়েছে।