লক্ষ্মীপুরে আপিলে খালাস পেলেন দণ্ডপ্রাপ্ত সাবেক সিভিল সার্জন

Print Friendly

1

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরে আপিলে খালাস পেলেন ভ্রাম্যমাণ আদালতে ৩ মাসের দণ্ড প্রাপ্ত সাবেক (ভারপ্রাপ্ত) সিভিল সার্জন ডা. মোহাম্মদ সালাহ উদ্দিন শরীফ। (আজ) বুধবার বিকেল ৩ টার দিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে আপিলের পর বিচারক ইকাবাল হোসেন তা মঞ্জুর করে সালাহ উদ্দিনকে খালাসের রায় দেন। সালাহ উদ্দিনের আইনজীবী অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না এ তথ্য নিশ্চিত করেন।
খালাস পাওয়ার পর সালাহ উদ্দিন শরীফ তাৎক্ষনিক তার প্রতিক্রিয়ায় বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্য প্রমানিত হয়েছে, আদালতের রায়ে আমি সন্তুষ্ট। তাকে অন্যায়ভাবে সাজা দেয়া হয়েছে জানিয়ে মানসিক ও সামজিকভাবে তিনি ও তার পরিবার বিপর্যস্ত হয়েছেন বলে জানান।

উল্লেখ্য. সোমবার (৪ ডিসেম্বর) জেলা প্রশাসন কর্তৃক পরিচালিত শহরের কাকলি স্কুলের প্রবেশ পথে আগে পরে যাওয়াকে কেন্দ্র করে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মুর্শিদুল ইসলাম ও সাবেক ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. সালাহ উদ্দিন শরীফের হাতাহাতির ঘটনায় ভ্রাম্যমাণ আদালতে সালাহ উদ্দিনকে ৩ মাসের কারাদন্ড দেয়া হয়।
পরে মঙ্গলবার বেলা ১১টায় অর্থাৎ ২৪ ঘন্টার মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে আপিলের পর বিচারক মীর শওকত হোসেন ৫ হাজার টাকা মুচলেকায় ওই চিকিৎসকের জামিন আবেদন মঞ্জুর করেন।
এদিকে ভ্রাম্যমাণ আদালতে সাজার বিষয় নিয়ে একটি রিট আবেদনের প্রেক্ষিতে এডিসি শেখ মুর্শিদুল ইসলাম ও ভ্রাম্যামাণ আদালত পরিচালনাকারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরজ্জামানকে তলব করে হাইকোর্ট।
অন্যদিকে মঙ্গলবার সেই এডিসি শেখ মুর্শিদুল ইসলামকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রাণালয়ের সিনিয়র সহ-কারি সচিব (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) হিসেবে পদায়ন করা