হরতালের সমর্থনে শাহবাগে ছাত্রজোটের মিছিল

Print Friendly

Student-Alliance-

ঢাকা:

বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে বামপন্থি জোটের ডাকা হরতালের সমর্থনে রাজধানীর শাহবাগ এলাকায় মিছিল করেছেন প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল থেকেই হরতালের সমর্থনে জোটের কিছু নেতাকর্মী শাহবাগে জাদুঘরের সামনে এসে অবস্থান নেন। সকাল ৮টার দিকে ১৫-২০ জনকে মিছিল নিয়ে শাহবাগ মোড় থেকে শেরাটন হোটেল পর্যন্ত মিছিল করতে দেখা যায়। তবে, পুলিশের পক্ষ থেকে তাদের বাধা দিতে দেখা যায়নি।

এদিকে, যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সকাল থেকেই শাহবাগ এলাকাজুড়ে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। রাখা হয়েছে সাঁজোয়া যানও।

এ বিষয়ে রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বাংলানিউজকে বলেন, হরতালের নামে যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন আছে।

মানুষের দুর্ভোগ সৃষ্টি হয় এমন কিছু করতে দেওয়া হবে না জানিয়ে তিনি বলেন, কয়েকজন হরতালের সমর্থনে মিছিল করেছে। এতে মানুষ কিংবা যান চলাচলে কোনো সমস্যা হচ্ছে না। এখনও সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এছাড়া, সকাল থেকে রাজধানীর কারওয়ান বাজার, ফার্মগেট, আসাদগেট, শ্যামলী ও কল্যাণপুর এলাকা ঘুরে হরতালের কোনো চিত্র চোখে পড়েনি। এসব এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও বাড়তি তৎপরতা চোখে পড়েনি। যান চলাচলও স্বাভাবিক দেখা গেছে।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চার ডাকা সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ অর্ধবেলার হরতালে সমর্থন দিয়েছে বিএনপি।