নেইমারের ম্যাজিকে পিএসজির দুর্দান্ত জয়

Print Friendly

নেইমারের ম্যাজিকে পিএসজির দুর্দান্ত জয়

নেইমারের ম্যাজিকে দুর্দান্ত জয় পেয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। নিজে করলেন এক গোল, সতীর্থ কাভানিকে দিয়ে আরও এক গোল করালেন তিনি। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের দুর্দান্ত পারফর্মেন্সে শেষ পর্যন্ত নিজেদের মাঠে তোয়াকে ২-০ গোলে হারিয়েছে উনাই এমেরির দল।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে খেলতে থাকে পিএসজি। একের পর এক আক্রমণে প্রতিপক্ষ শিবিরকে ব্যতিব্যস্ত করে রাখে। শুরুতেই গোলের সুযোগ পান কাভানি। নেইমারের চিপ থেকে পাওয়া বলে লক্ষ্যভ্রষ্ট শট করেন উরুগুয়ের এই তারকা।

গোলের সুযোগ পেয়েছিলেন ডি মারিয়াও। তবে আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের একটি শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়। আরেকটি ঠেকান গোলরক্ষক মামাদু সামাসা।

ম্যাচের ৪১ মিনিটে গোলের সবচেয়ে সহজ সুযোগ নষ্ট করেন কাভানি। ডি-বক্সে তাকে ফেলে দিলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। গত দুই পেনাল্টি নিয়েছিলেন নেইমার। তাই এবার ছিল কাভানির পালা। কিন্তু উরুগুয়ের এই স্ট্রাইকারের স্পট-কিক ঝাঁপিয়ে ফেরান সামাসা।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে নেইমাররা। ম্যাচের ৬৮ মিনিটে ব্রাজিলিয়ান এই তারকার ফ্রি-কিক ফিরিয়ে দেন তোয়ার গোলরক্ষক। তবে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে রোখা যায়নি। ৭৩তম মিনিটে বল নিয়ে খানিকটা এগিয়ে ডিফেন্ডারদের এড়িয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে কোনাকুনি শটে পিএসজিকে এগিয়ে নেন বার্সা থেকে চলতি মৌসুমে পিএসজিতে যোগ দেওয়া এই তারকা।

ম্যাচের শেষ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কাভানি। বাঁ দিক থেকে নেইমারের নিচু ক্রসে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন কাভানি।

এ জয়ে পিএসজির পয়েন্ট ৪১। ১০ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে অলিম্পিক মার্সেই। অলিম্পিক লিও ও বতর্মান চ্যাম্পিয়ন মোনাকোর পয়েন্ট ২৯।