শেখ হাসিনা সরকারের বিকল্প বিএনপি হতে পারে না- লক্ষ্মীপুরে সাবেক শিল্পমন্ত্রী

Print Friendly

24098936_1958289130854145_1872994732_n

সাবেক শিল্পমন্ত্রী ও বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড দিলীপ বড়ুয়া বলেন, “শেখ হাসিনা সরকারের বিকল্প বিএনপি হতে পারে না।” কারণ বিএনপি জামায়াত দ্বারা নিয়ন্ত্রিত। বিএনপির খোলস আছে, কিন্তু তাদের রাজনীতি হচ্ছে জামায়াত কেন্দ্রীক। রাজনৈতিক চেতনা নিয়ে আমরা মনে করি বিএনপি রাজনৈতিক ভাবে পশ্চাৎপথ অনুসরন করে এবং প্রধানমন্ত্রীর সাথে রাজনৈতিক রেইচেও বতর্মানে তারা পশ্চাৎপথে অবস্থান করছে।
সোমবার দুপুরে লক্ষ্মীপুর সার্কিট হাউজের হল রুমে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, বিএনপি যদি ক্ষমতায় আসে, দেশে ভয়াভহ অস্থিরতা সৃষ্টি করবে। কারণ বিএনপিকে সামনে রেখে জামায়াতে ইসলামী সংস্ততার প্রতিশোধ পরায়ন কর্মকান্ডের পরিচালনা করবে। এই জন্য দেশ-জাতি-জনগনকে সচেতন থাকতে হবে। কোন অবস্থাতেই যেন ইতিহাস বিকৃতিকারী অপশক্তিগুলো ক্ষমতায় আসতে না পারে সেজন্য প্রচেষ্ঠা চালাতে হবে।
সাবেক মন্ত্রী আরো বলেন, দেরিতে হলেও ৭ই মার্চে বঙ্গবন্ধুর দেওয়া ভাষণ আন্তর্জাতিক ভাবে ইউনেস্কো কর্তৃক স্বীকৃতি পেয়েছে ঐতিহাসিক দলিল হিসেবে। এর মাধ্যমে মিমাংসা হয়েছে রাজনৈতিক ভাবে বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। জাতির জনককে হত্যার পরবর্তি কালে সেই ইতিহাস নিমূল করতে অপশক্তিরা চেষ্টা চালিয়ে ছিলো। তারা এখন শক্তিহীন। তারা যদি আবার ক্ষমতায় আসে, স্বাধীন বাংলাদেশের বস্তুুুুুুুু নিষ্ঠ ইতিহাস থেকে দেশ ও জাতির জনককে বঞ্চিত করবে। অতিতে যেমন ভাবে বঞ্চিত করেছিলো। তাই দেশ-জাতির উন্নয়নের জন্য বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ধারাবাহিকতা অপরিহার্য। সবার উচিত তার সাথে ঐক্য বদ্ধ হওয়া। যাতে কোন অপশক্তি এর ক্ষমতায় আসতে না পারে।
মতবিনিময় সভায় এসময় উপস্থিত ছিলেন, সাম্যবাদী দলের কেন্দ্রীয় পলিউট বৌড়– সদস্য কমরেড লুৎফর রহমান, সদস্য কমরেড দিরেন সিংহা, বাংলাদেশ ছাত্র আন্দোলনের সাবেক সভাপতি কমরেড আলা উদ্দিন ও আ’লীগ নেতা জাকির হোসেন ভূইয়া আজাদসহ জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ।
পরে সাবেক মন্ত্রী বাংলাদেশের সাম্যবাদী দলের (এমএল) প্রতিষ্ঠাতা, ভাষা সৈনিক প্রয়াত কমরেড মো. তোয়াহা’র ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে লক্ষ্মীপুরের কমলনগরে সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পন, শোক র‌্যালি ও স্মরণ সভা অনুষ্ঠানে অংশগ্রহন করেন।