লক্ষ্মীপুরে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

Print Friendly

1

নিজস্ব প্রতিবেদক :
রোহিঙ্গা মুসলিম হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর শাখা। মঙ্গলবার বিকালে শহরের মারকাজ মসজিদ প্রাঙ্গনে প্রতিবাদ সমাবেশ ও পরবর্তীতে একটি বিক্ষোভ মিছিল শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে উত্তর তেমুহনী বাস স্টেশনে গিয়ে শেষ হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি ক্যাপ্টেন (অব:) ইব্রাহিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের সম্মানীত উপদেষ্টা ও কমলনগর ৮ নং চর কাদিরা ইউনিয়নের চেয়ারম্যান মাও. খালেদ সাইফুল্লাহ। এছাড়াও উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা শাখার ভারপ্রাপ্ত সেক্রেটারী মাও. ইউছুফ আল মাহমুদ, ইসলামী যুব আন্দোলনের সভাপতি মাও. আ. হ. ম নোমান সিরাজী, ইসলামী শ্রমিক আন্দোলনের সেক্রেটারী মাও. মাহবুবুর রহমান, মুফতী ফজলুর রহমান আজম, মাও. লোকমান হোসেন, মাও. ইব্রাহীম খলিল, ছাত্র নেতা মাহমুদুল হাসান, ইমরান হোসাইন, নুরুল আলম সহ সংঘঠনের সকল স্তরের নেতাকর্র্মীরা।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, রোহিঙ্গা মুসলমানদের উপর মায়ানমারের অং সাং সূচির বাহিনী নির্বিচারে গনহত্যা, অগ্নিসংযোগ, শিশু ও নারী নির্যাতন চালিয়ে যাচ্ছে। শত শত মুসলমানদের জবাই করে নাফ নদীতে ফেলা হচ্ছে। ফলে নাফ নদী যেন রক্তের নদীতে পরিনত হয়েছে। তাই এমন পরিস্থিতিতে রোহিঙ্গা মুসলমানদের রক্ষাই এগিয়ে আসা সকল মুসলমানদের ঈমানী দায়িত্ব।

প্রতিবাদ সমাবেশে স্বদেশ উচ্ছেদকৃত ৫ লক্ষ রোহিঙ্গাকে পূনরায় দেশে প্রত্যাবর্তন ও তাদের নাগরিকত্ব প্রধান এবং বর্তমান পরিস্তিতি থেকে উত্তরনের জন্য জাতিসংঘের শান্তি রাক্ষীবাহিনী মোতায়ন করার ও দাবী করেন বক্তারা।