লক্ষ্মীপুরে খেলার মাঠ রক্ষার দাবীতে মানব বন্ধন

Print Friendly

1

নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুর সদর উপজেলার মুসলিমাবাদ উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ রক্ষার দাবীতে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ করেছে।
আজ রোববার সকালে বিদ্যালয়ের সামনের সড়কে এই মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়।
সমাবেশে বক্তব্য রাখেন বিদ্যালয়ের অভিভাবক ও প্রাক্তন ছাত্র নুরুল আমিন মাষ্টার, আবু ছিদ্দিক খোকন, শরিফুল আজম রিপন,মুনছুর আহাম্মদ, নুরুল আজিম প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, বিদ্যালয়ের পর্যাপ্ত পরিমাণ খালি জমিন ও পরিত্যাক্ত ভবন থাকা স্বত্বেও সে স্থানে নতুন বরাদ্ধকৃত ভবন নির্মাণ না করে বিদ্যালয়ের খেলার মাঠ নষ্ট করে ভবন নির্মাণ করার উদ্যোগ নিয়েছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটি। এতে এই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের খেলাধুলা বন্ধ ও শিক্ষার পরিবেশ নষ্ট হয়ে যাবে। অথচ খালি জমিন ও পরিত্যাক্ত ভবন এর স্থলে নতুন ভবন নির্মিত হলে বিদ্যালয়ের খেলার মাঠের কোন ক্ষতি হবেনা। এলাকাবাসী ও ছাত্র-ছাত্রীর এই যুক্তিক দাবী অমান্য করে নতুন বরাদ্ধকৃত ভবন নির্মাণ করার উদ্যোগ নেওয়ার প্রতিবাদে এ মানববন্ধও বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে তারা মাঠ রক্ষার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশে বিদ্যালয়ের ৫শতাধিক ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকরা অংশ গ্রহণ করেন।